Sufi Faruq (সুফি ফারুক)

কুমারখালীর খোদ্দ ভালুকা, গোদের বাজার ও চরকেষ্টপুর গ্রামে সুফি ফারুকের গণসংযোগ কর্মসূচি, কুমারখালী উপজেলা, কুমারখালী-খোকসা, খোর্দ্দভালুকা গ্রাম, ১০ নং পান্টি ইউনিয়ন, কুমারখালী, কুষ্টিয়া

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমারখালী উপজেলার খোদ্দ ভালুকা, গোদের বাজার ও চরকেষ্টপুর গ্রামে গণসংযোগ করেছেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগ নেতা সুফি ফারুক। সোমবাবার সকালে আওয়ামী লীগের উন্নয়ন প্রচারণার মাধ্যমে নৌকা প্রতীকে ভোট চেয়ে এই গণসংযোগ চালান তিনি।

গণসংযোগকালে পান্টি ইউনিয়নের কৃষ্ণপুর বাজারে ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজিত আলোচনা সভায় সুফি ফারুক বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশকে অর্থনৈতিক ও বাণিজ্যিক ভাবে সমৃদ্ধ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সৎ রাজনীতি করেছে তা আজ বিশ্বব্যাপী স্বীকৃত পেয়েছে। আওয়ামী লীগ উন্নয়নে বিশ্বাস করে আর এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে নৌকা প্রতীকে ভোট দিয়ে পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে নির্বাচিত করতে হবে।

এ সময় আগামী জাতীয় নির্বাচনে কুষ্টিয়া-৪ আসনের এমপি পদে মনোনয়নের জন্য এলাকাবাসীর নিকট দোয়া প্রার্থনা করেন তিনি।

আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয় জানিয়ে তিনি বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। আর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে। এ কারণে সকল ভেদাভেদ ভুলে আগামী নির্বাচনে সকলকে ঐক্যবদ্ধ থেকে একযোগে নৌকার জন্য কাজ করতে হবে। আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে ততবার দেশের উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের ধরাকে অব্যাহত রাখতে পুনরায় আওয়ামী লীগ সরকারকে নির্বাচিত করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ‘শেখ হাসিনার আমলে নজরকাড়া উন্নয়ন হলেও বেগম জিয়ার চোখে ছানি পড়ায় তিনি সে উন্নয়ন দেখতে পাননি। বিদেশ থেকে ছানি অপারেশন করে আসার পর খালেদা জিয়া এখন আর উন্নয়ন নিয়ে কোন কথা বলেন না। তিনি (বেগম জিয়া) এখন বলেন দেশের টেকসই উন্নয়ন করতে হলে গণতান্ত্রিক সুসংহত করতে হবে। বিএনপি গণতন্ত্র বুঝলে আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারতেন না। খালেদা জিয়া আন্দোলনের নামে এদেশের নিরীহ বাস চালক হেলপার, পথচারী, শ্রমিক ও যাত্রীদের পেট্রোল বোমা মেরে খুন করেছে। আগামীতে এদেশের বোমা হামলাকারীদের ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে।’

কুমারখালীর খোদ্দ ভালুকা

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অসহায়-দরিদ্রদের আস্থার মানুষ হিসাবে পরিচিত বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক সুফি ফারুক কুমারখালী-খোকসার বিভিন্ন পর্যায়ে নানা উন্নয়ন কাজ করে ব্যাপক আলোচনায় এসেছেন। গণসংযোগকালে খোদ্দ ভালুকা কাচারি বাড়ির হাসনাতিয়া জামে মসজিদে নামাজ আদায় শেষে হজরত শামসুদ্দিন মাওলানার মাজার শরিফ জিয়ারত। শেষে পান্টি ইউনিয়নের, কৃষ্ণপুর বাজারে, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের অফিসে নেতাকর্মীদের সঙ্গে তৃণমূলে আওয়ামী লীগের উন্নয়ন প্রচার ও ভোট তৈরি বিষয়ক আলোচনা করেন। এ সময় দরিদ্রদের চিকিৎসা সহযোগিতাও করছেন তিনি।

 

এডিট —ফরহাদ শিকদার
১০/০৪/২০১৮।