Sufi Faruq (সুফি ফারুক)

দণ্ডপ্রাপ্ত তারেক রহমানের অপকর্মের বিরুদ্ধে ইয়্যুথ বাংলা কালচারাল ফোরামের কুমারখালীতে প্রতিবাদ সমাবেশ বাংলাদেশ আওয়ামীলীগ

বঙ্গবন্ধুকে অবমাননার ঘটনায় শিল্পী সমাজ সহ কুমারখালী-খোকসার সাধারণ মানুষের প্রতিবাদ

নানা অপকর্ম ও দুর্নীতির কারণে বাংলাদেশের প্রচলিত আইনে দণ্ডপ্রাপ্ত ঘৃণিত ব্যক্তি তারেক রহমানের অপকর্মের বিরুদ্ধে ইয়্যুথ বাংলা কালচারাল ফোরাম কেন্দ্রীয় কমিটির আয়োজনে কুষ্টিয়া জেলার কুমারখালী বাসস্ট্যান্ডে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

তারেক রহমানের অপকর্মের বিরুদ্ধে ইয়্যুথ বাংলা কালচারাল ফোরাম কেন্দ্রীয় কমিটি কুষ্টিয়া জেলার কুমারখালী বাসস্ট্যান্ডে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।

তারেক রহমানের অপকর্মের বিরুদ্ধে ইয়্যুথ বাংলা কালচারাল ফোরাম কেন্দ্রীয় কমিটি কুষ্টিয়া জেলার কুমারখালী বাসস্ট্যান্ডে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।

শুক্রবার বিকালে ইয়্যুথ বাংলা কালচারাল ফোরামের কেন্দ্রীয় সভাপতি সুফি ফারুক ইবনে আবুবকর এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কমল চৌধুরীর পরিচালনায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনয় শিল্পী তানভীন সুইটি, তারিন জাহান, নওশীন নাহারীন মৌ, আদনান ফারুক হিল্লোল, মাজনুন মিজান, আমান রেজা, প্রণীল জাহিদ, সুমা, প্রমা, নমিরা, প্রত্যয় খান, আরহাম চৌধুরী ও মুনা চৌধুরী।

ইয়্যুথ বাংলা কালচারাল ফোরাম এর যুগ্ম সম্পাদক তারিন জাহান তার বক্তব্যে বলেন, তারেক রহমান বাংলাদেশে বিভিন্ন অপকর্ম ও দুর্নীতির দায়ে সাজা প্রাপ্ত হয়ে লন্ডনে বসে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারেক রহমানের নির্দেশে লন্ডনে তার পেটুয়া ক্যাডার বাহিনী বাংলাদেশ দূতাবাস ভাংচুর করেছে। বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করেছে, অবমাননা করেছে। এটা কোন ভাবেই মেনে নেয়া যায় না। আমরা বাংলাদেশ সরকারের কাছে আবেদন জানাই, অতি দ্রুত দণ্ডপ্রাপ্ত তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করতে হবে।

তারেক রহমানের অপকর্মের বিরুদ্ধে ইয়্যুথ বাংলা কালচারাল ফোরাম কেন্দ্রীয় কমিটি কুষ্টিয়া জেলার কুমারখালী বাসস্ট্যান্ডে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে করে, বক্তব্য রাখছেন সুফি ফারুক।

তারেক রহমানের অপকর্মের বিরুদ্ধে ইয়্যুথ বাংলা কালচারাল ফোরাম কেন্দ্রীয় কমিটি কুষ্টিয়া জেলার কুমারখালী বাসস্ট্যান্ডে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে করে, বক্তব্য রাখছেন সুফি ফারুক।

ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের নেত্রী তানভীন সুইটি তার বক্তব্যে বলেন, যারা বিদেশে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে তারা দেশের শক্র, জাতির শক্র। তারেক রহমানের মত রাষ্ট্রের শক্রদের দেশে ফিরিয়ে এনে বিচার করতে হবে।

ইয়্যুথ বাংলা কালচারাল ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক  কমল চৌধুরী বলেন, লন্ডনে বাংলাদেশ দূতাবাস ভবনে হামলা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি অবমাননার ঘটনায় তারেক রহমান জড়িত। এই দণ্ডপ্রাপ্ত ফেরারি আসামি লন্ডনে অবস্থান করে নানাভাবে এ ঘটনা সংগঠিত করেছে। দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য লন্ডনে বসে পরামর্শ প্রদান করছে সে। তাকে দ্রুত দেশে ফিরিয়ে এনে সাজা প্রদান করা উচিত।

ইয়্যুথ বাংলা কালচারাল ফোরামের সভাপতি সুফি ফারুক তার বক্তব্যে বলেন, ‘আপনারা জানেন দণ্ডিত অপরাধী তারেক রহমান লন্ডনে বসে নানা অপকর্ম করেছে। এটা জঘন্যতম অপরাধ। এই অপরাধের বিচার হতে হবে। আজ শিল্পী সমাজ মাঠে নেমেছে তারেক রহমানের নানা অপকর্মের প্রতিবাদ জানাতে।

তিনি আরো বলেন, যে বঙ্গবন্ধুকে মানে না, সে বাংলাদেশকে মানে না। তার এ দেশে থাকার কোন অধিকার নেই। তারেক রহমানের অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ জানানোয় আমি খোকশা-কুমারখালীর মানুষের কাছে কৃতজ্ঞ।

দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পুত্র তারেক রহমানকে ‘দুর্নীতির রাজপুত্র’ হিসেবে অ্যাখ্যায়িত করা হয় মার্কিন এক নথিতে। তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন, মানি লন্ডারিং, গ্রেনেড হামলা, রাষ্ট্রদ্রোহসহ মোট ৬টি বড় মামলা রয়েছে। এ ছাড়াও চাঁদাবাজি ও হামলার নির্দেশ দাতা হিসেবেও তার বিরুদ্ধে বেশ কিছু মামলা রয়েছে। এসব মামলার মধ্যে এখন পর্যন্ত দু’টি মামলার রায় হয়েছে। একটি মামলায় ৭ বছর সশ্রম কারাদণ্ড এবং অপর মামলায় ১০ বছর মিলিয়ে মোট ১৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে তারেক রহমানকে। বাংলাদেশে তারেক রহমান বর্তমানে ফেরারি আসামি।

#সুফি_ফারুক #কমল_চৌধুরী #তানভীন #সুইটি #তারিন #নওশীন #হিল্লোল #মিজান #আমান_রেজা #প্রণীল_জাহিদ #সুমা #প্রমা #নমিরা #প্রত্যয় #আরহাম #মুনা