Sufi Faruq (সুফি ফারুক)

শেখ হাসিনা কমিউনিটি সেলাই কেন্দ্রের উদ্বোধন করলেন তারকারা ৪ নং সদকি ইউনিয়ন, কুমারখালী উপজেলা, কুষ্টিয়া, খুলনা, বাংলাদেশ, কুমারখালী উপজেলা, পেশা পরামর্শ, ফ্রি-প্রশিক্ষণ

সুফি ফারুকের পেশা-পরামর্শ সভার আওতায় কুমারখালী উপজেলার সদকী ইউনিয়নের মঠমালিয়াট ও বানিয়াকান্দি গ্রামে শেখ হাসিনা কমিউনিটি সেলাই কেন্দ্রের উদ্বোধন করেছেন ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের নেতৃবৃন্দ। শনিবার ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের কেন্দ্রীয় সভাপতি সুফি ফারুক ইবনে আবুবকরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী তানভীন সুইটি, তারিন জাহান, নওশীন নাহারীন মৌ, নমিরা, আমান রেজা, কমল চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সেলাই প্রশিক্ষণের সুবিধাভোগীদের সাথে কথা বলেন তারকারা।

এ সময় প্রশিক্ষণার্থী মা-বোনদের কথা মনোযোগ সহকারে শোনে তারকারা বলেন, কুমারখালী-খোকশা এলাকায় সুশিক্ষিত-দক্ষ, কর্মক্ষম, রুচিশীল একটি প্রজন্ম গড়ে তুলতে কাজ করছে আমাদের ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের সভাপতি এই কুমারখালী-খোকশা এলাকার মানুষ সুফি ফারুক ইবনে আবুবকর । আপনারা সেই প্রজন্ম গড়ে তোলার মূল কারিগর, একজন মা যদি সন্তানকে রুচিশীল সুশিক্ষিত করে গড়ে তোলে তাহলে সেই সন্তানের পরিবর্তন হবেই।

আপনাদের জন্য এই সেলাই প্রশিক্ষণ ছিল জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপহার এ প্রশিক্ষণের জন্য আপনাদের কোন পয়সা দিতে হয়নি। এই প্রশিক্ষণ কাজে লাগিয়ে আপনারা স্বাবলম্বী হয়ে নিজের সন্তানদের লেখাপড়া শিখিয়ে মানুষ করলে আমরা সব থেকে বেশি খুশি হব। সেই সাথে জননেত্রী শেখ হাসিনার সোনার বাংলা গড়ার কাজ আরো একধাপ এগিয়ে যাবে।

সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে সুফি ফারুক বলেন, বর্তমান সরকার উন্নয়ন বান্ধব সরকার। শিক্ষাক্ষেত্রে, বিদ্যুতক্ষেত্রে, যোগাযোগক্ষেত্রে বর্তমান সরকারের যে উন্নয়ন করেছে তা সর্বকালের সকল রেকর্ড পার হয়ে গেছে। শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। জননেত্রী শেখ হাসিনার জন্ম হয়েছিলো বলেই সারাদেশে এতো উন্নয়ন। উন্নয়নের জোয়ারে ভাসছে পুরো দেশ।

শেখ হাসিনা কমিউনিটি সেলাই কেন্দ্রের উদ্বোধন করলেন তারকারা

তিনি আরো বলেন, দেশের উন্নয়নের চাকা সচল রাখতে এবং জননেত্রী শেখ হাসিরা’র হাতকে শক্তিশালী করতে দল ও মত নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করতে হবে এবং বার বার নৌকা প্রতীকে ভোট দিয়ে স্বাধীনতার স্বপক্ষের দল বাংলাদেশ আওয়ামী লীগের বিজয়কে নিশ্চিত করতে হবে।

শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, খাদ্য, বিদ্যুৎসহ বিভিন্ন খাতে উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, উন্নয়ন ও শান্তির জন্য আওয়ামী লীগের কোনো বিকল্প নেই। জনগণের ভালোবাসা নিয়ে উন্নয়নের নেতা শেখ হাসিনার নেতৃত্বে আবারও নৌকার জয় হবে। নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি করতে হবে।