Sufi Faruq (সুফি ফারুক)

সুফি ফারুকের পেশা পরামর্শ সভার আওতায় বিউটিশিয়ান প্রশিক্ষণ সমাপ্ত কুমারখালী-খোকসা, পেশা পরমর্শ সভা, পেশা পরামর্শ, ফ্রি-প্রশিক্ষণ

সুফি ফারুকের পেশা পরামর্শ সভার আওতায় বিউটিশিয়ান প্রশিক্ষণ সমাপ্ত

সুফি ফারুকের পেশা পরামর্শ সভার আওতায় বিউটিশিয়ান প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে বুধবার। ২২ এপ্রিল শুরু হওয়া এই প্রশিক্ষণ কার্যক্রমের মাধ্যমে কুষ্টিয়ার খোকসা ও কুমারখালী এলাকার নারীদের সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণের উদ্যোক্তা সুফি ফারুক জানান, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আমার এলাকার মানুষের জন্য এটি উপহার।

পেশা পরামর্শ সভার আওতায় বিউটিশিয়ান প্রশিক্ষকগণ নিয়মিত এক মাসের বেশি কোর্স পরিচালনা করেন। পাশাপাশি হেয়ার স্টাইল, স্কিন কেয়ার ধরনের বিশেষায়িত বিষয়গুলোতে বিশেষ প্রশিক্ষণ প্রদান করা হয়। এই কোর্সটির অংশ হিসেবে মানসিক স্বাস্থ্য বিষয়ক পরামর্শও প্রদান করা হয়।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত পেশা পরামর্শ সভার কুমারখালীর সমন্বয়ক ও কুমারখালী মহিলা কলেজের প্রভাষক আব্দুস সালাম জানান, আমাদের এলাকার জন্য এটি সম্পূর্ণ ভিন্নধর্মী এক উদ্যোগ। আমাদের কুষ্টিয়া-৪ আসনের এমপি মনোনয়ন প্রত্যাশী সুফি ফারুক ভাই সর্বদা ভিন্ন ধারায় চিন্তা করেন। তিনি জানিয়েছিলেন, এলাকার মেয়েদের বিকল্প আয়ের উৎস হিসেবে বিউটিশিয়ান প্রশিক্ষণ ভালো কাজে আসবে। প্রশিক্ষণ শেষে এখন আমি গর্ব করে বলতে পারি, আমার এলাকায় ২০ জন প্রশিক্ষণপ্রাপ্ত বিউটিশিয়ান আছে এবং তাদের ভবিষ্যৎ সম্ভাবনাময়।

বিউটিফিকেশন প্রশিক্ষক মাহমুদা খাতুন জানান, আমার আশার থেকেও ভালো করছে মেয়েগুলো। এমন ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানাই। সুফি ফারুক ভাই এই ২০ মেয়ের ভাগ্য বদলে দিয়েছেন। এখন সময় বলে দেবে, তারা কতটুকু সফল।

প্রশিক্ষণ গ্রহণ করা জয়া উচ্ছ্বাসিত কণ্ঠে বলেন, এখনো বিশ্বাস করতে পারছি না, কোর্সটি শেষ হয়ে গেছে। অনেক কিছু শিখেছি। এখন তা নিয়মিত চর্চা করতে হবে। আমার এলাকার মেয়েদের জন্য সুফি ফারুক ভাইয়ের এই উদ্যোগ নেয়ায় তাকে অনেক ধন্যবাদ জানাই।

সুফি ফারুকের পেশা পরামর্শ সভার আওতায় বিউটিশিয়ান প্রশিক্ষণ সমাপ্ত

সুফি ফারুকের পেশা পরামর্শ সভার আওতায় বিউটিশিয়ান প্রশিক্ষণ সমাপ্ত

বিউটিফিকেশন প্রশিক্ষণের প্রথম ব্যাচের সমাপনী শেষে হাসি আক্তার বলেন, আমরা অনেক মজা করে এই বিউটিফিকেশন কোর্স সম্পন্ন করেছি। তাই সমাপনীর দিন খারাপ লাগছে। কিন্তু এই কোর্স সফলভাবে শেষ করার মাধ্যমে এখন আমি স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখছি। এলাকাতেই কাজ শুরু করতে চাই।

পেশা পরামর্শ সভার উদ্যোক্তা সুফি ফারুক এই প্রশিক্ষণের সমাপনী উপলক্ষে প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীদের অভিনন্দন জানান। তিনি বলেন, টেলিভিশন, সিনেমা, বিউটি পার্লারে পেশাদারি বিউটিশিয়ানের চাহিদা রয়েছে প্রচুর। সেই প্রয়োজনের একটি অংশ কুমারখালী-খোকসায় তরুণ পেশাজীবীদের দিয়ে পূরণ করা সম্ভব। তাছাড়া মানুষের ক্রয়ক্ষমতা যেহেতু বেড়েছে, স্থানীয়ভাবে সেবা দিয়েও বিউটিশিয়ানরা আয় করতে পারবে। এ কারণে ব্যতিক্রমী এই প্রশিক্ষণের ব্যবস্থা করেছি।

সুফি ফারুক ইবনে আবু বকর জানান, পেশা পরামর্শ সভার আওতায় হওয়া পূর্ববর্তী কোর্সগুলোর মতই এই কোর্সটিও কুমারখালী-খোকসার সবার জন্য সম্পূর্ণ ফ্রি ছিল। এটি ছিল প্রথম ব্যাচ। সামনে এমন আরো প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।