ধোকড়াকোল কলেজে পেশা পরামর্শ সভার ফরম পূরণ

ধোকড়াকোল কলেজে পেশা পরামর্শ সভার ফরম পূরণ : খোকসা উপজেলার ৯ নং আমবাড়ীয়া ইউনিয়নের ধোকড়াকোল-কলেজে পেশা-পারমর্শ সভার ফরম পূরণ চলছে। পেশা পরামর্শ সভা মূলত তরুণ প্রজন্মের ক্যারিয়ার কোচিং। এটি কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক তথ্য প্রযুক্তিবিদ সুফি ফারুকের একটি উদ্যোগ।

 

খোকসা উপজেলার ৯ নং আমবাড়ীয়া ইউনিয়নের ধোকড়াকোল কলেজে পেশা-পরার্মশ সভার ফরম পুরন চলছে।

ধোকড়াকোল কলেজে পেশা পরামর্শ সভার ফরম পূরণ

 

এই প্রকল্পের আওতায় কুমারখালী-খোকসার তরুণদের ডিজিটাল বাংলাদেশের বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর পেশাগুলোর উপযুক্ত হয়ে তৈরি হাবার জন্য সচেতনতা ও দিকনির্দেশনা দেয়া হয়। পাশাপাশি তাদেরকে এসব সভায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্মিত ডিজিটাল বাংলাদেশ ও মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য পুত্র ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ভবিষ্যৎ জ্ঞানভিত্তিক অর্থনীতির বাংলাদেশের অবারিত পেশাজীবীদের সম্ভাবনাগুলো তুলে ধরা হয়। এছাড়া সেসব পেশা গ্রহণ করার উপযোগী হয়ে তৈরি হবার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা দেয়া হয়।

 

ধোকড়াকোল কলেজে পেশা পরামর্শ সভার ফরম পূরণ
পেশা পরামর্শ সভা | গণসংযোগ ও ফরম পূরণ | ধোকড়াকোল-কলেজ | ৯ নং আমবাড়ীয়া ইউনিয়ন | খোকসা | কুষ্টিয়া

বিভিন্ন খাতের সফল পেশাজীবী ও মানবসম্পদ ব্যবস্থাপনা প্রশিক্ষকদের দিয়ে পরিচালিত হয় এসব কর্মশালা। সকল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্যই মূলত এই আয়োজন। পাশাপাশি যারা বর্তমানে লেখাপড়া শেষ করে কর্মহীন রয়েছেন তারাও অংশগ্রহণ করে এসব কর্মশালাতে।

পেশা বাছাই, নিজেকে পেশাজীবী হিসেবে গড়ে তোলা, সিভি বানানো, ইন্টার্ভিউ দেয়া সহ সফল হবার জন্য দরকারি বিভিন্ন বিষয়ে হাতে কলমে পেশাদারি প্রশিক্ষকগণের মাধ্যমে প্রশিক্ষণ দেয়া হয়। স্কিল এসেসমেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের অধিকতর প্রশিক্ষণের প্রয়োজনীয়তা অনুধাবিত হলে তাদের জন্য সে ধরনের প্রশিক্ষণের আয়োজন বা অন্য কোনো যায়গা থেকে প্রশিক্ষণ নেবার জন্য বৃত্তির ব্যবস্থা করে দেয়া হয়।

 

ধোকড়াকোল ডিগ্রি কলেজে সুফি ফারুকের পেশা পরামর্শ সভা অনুষ্ঠিত

 

এই পুরো বিষয়টি শিক্ষার্থীদের জন্য সম্পূর্ণ ফ্রি। অর্থাৎ সুফি ফারুক এর পক্ষ থেকে উপহার।

সুফি ফারুক ঘোষণা করেছেন, কুমারখালী-খোকসায় একটি শিক্ষিত, দক্ষ, কর্মক্ষম ও রুচিশীল প্রজন্ম তৈরিই আমার- ‌‘জয় বাংলা’। তার সেই স্বপ্ন পূরণের ধারাবাহিকতায় নেয়া সকল প্রকল্পের মধ্যে এটি অন্যতম।

 

[ ধোকড়াকোল কলেজে পেশা পরামর্শ সভার ফরম পূরণ ]

 

আরও পড়ুন: