নারায়নগঞ্জে আধুনিক পেশাজীবি ও উদ্যোক্তা তৈরী বিষয়ক কর্মশালা

নারায়নগঞ্জে আধুনিক পেশাজীবি ও উদ্যোক্তা তৈরী বিষয়ক কর্মশালা : প্রযুক্তিতে বাংলাদেশ এর নারায়ণগঞ্জ চ্যাপ্টার “প্রযুক্তিতে নারায়ণগঞ্জ” এর দিনব্যাপী অনুষ্ঠান শেষ করে ফিরলাম। সিফাত-নাইম সহ ১২ জনের নতুন কমিটি ঘোষণা হল। সবার বাড়ি থেকে রান্না করে আনা খাওয়ার তালিকা আর নাই বা দিলাম (কিন্তু দুঃখ – শুধু পেট ভরে যায়, ইদানীং তেমন খেতেই পারিনা)। আমাদের পুরো দল মুনির ভাইকে মিস করেছি, বিশেষকরে খাবার সময় :পি

আমাদেরকে সবচেয়ে অনুপ্রাণিত করেছে আমাদের নতুন কমিটি সদস্য “বিমল চন্দ্র দাস”। পেশায় কলেজের একাউন্টিং এর শিক্ষক। ফ্রিল্যান্স আউটসোর্সিং মডেলে বিভিন্ন বিদেশি ব্যক্তি ও প্রতিষ্ঠানের ফাইনানশিয়াল এনালিসিস, ট্যাক্স রিটার্ন এর কাজ করার চেষ্টা করছেন। এছাড়া অনলাইনের মাধ্যমে বিদেশি ছাত্রদের একাউন্টিং পড়াচ্ছেন। ভীষণ ব্যাকপেইন, ধীর গতির ইন্টারনেট, অদম্য মনোবল ও ব্যাপক উৎসাহ নিয়ে চেষ্টা করে চলেছেন এই মানুষটি। এরকম মানুষগুলোকে সবার সামনে আনা দরকার।

বর্তমান ও ভবিষ্যত সময়ের উপযোগী দক্ষ জনশক্তি তৈরী ও ব্যাবসার নতুন সম্ভাবনা নিয়ে উদ্যোক্তাদের সচেতন করতে প্রযুক্তিতে বাংলাদেশের উদ্যোগে এবং প্রযুক্তিতে নারায়নগঞ্জের আয়োজনে অদ্য ২০.০৪.২০১২ তারিখ শুক্রবার দিনব্যাপি নারায়নগঞ্জের কিন্ডার কেয়ার স্কুল প্রাঙ্গণে শতাধিক তরুন, তরুণী, উদ্যোক্তা ও বিশিষ্ঠ ব্যক্তিবর্গের উপস্থিতিতে “আধুনিক পেশাজীবি ও উদ্যোক্তা তৈরী” শির্ষক সেমিনার অনুষ্ঠিত হল। আয়োজনের মধ্যে ছিল মতবিনিময়, বিষয়ভিত্তিক প্রশিক্ষন ও “প্রযুক্তিতে নারায়নগঞ্জ”-এর নতুন কমিটি ঘোষনা।

কর্মশালায় বিষয়ভিত্তিক প্রশিক্ষন দেন – বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কে খুলনা বিভাগের সাধারণ সমপাদক নাহিদুল ইসলাম রুমেল, প্রযুক্তিতে খুলনার আহবায়ক মামুনুর রশীদ, দ্য ওয়েব ল্যাব এর সিইও এনায়েত হোসেন রাজীব, বেসিস বর্ষসেরা ফ্রীল্যান্সার ২০১১-এর শাওন ভূঁইয়া, প্রযুক্তিতে ঝিনাইদহ এর সভাপতি মার্জানুল হাসান এবং প্রযুক্তিতে কুষ্টিয়ার সাধারণ সম্পাদক রাকিবুজামান তানিম। আমি কর্মশালা পরিচালনা করলাম।

দেশব্যাপি প্রযুক্তিতে বাংলাদেশের এই আয়োজনে আয়োজন সহযোগী হিসেবে থাকছে – বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক, সাউথ এশিয়ান স্পেশালাইজড এডুকেশন গ্রুপ (সাসেগ), বিজনেস ইনোভেশন এন্ড ইনকিউবেশন সেন্টার (বিআইআইসি)। স্থানীয়ভাবে এ আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিল এস. এ. নেটওয়ার্ক ও আই টি সল্যুশন।

প্রযুক্তিতে নারায়নগঞ্জের নতুন কমিটি:
১। সিফকাত আহমেদ সিদ্দিকী – আহ্বায়ক
২। নাইম আহম্মেদ – সদস্য সচিব
৩। আসাদ-উল-হক – সদস্য
৪। রিজওয়ান কবির – সদস্য
৫। আল আমীন – সদস্য
৬। মোজাম্মেল হক মামুন – সদস্য
৭। বিমল চন্দ্র দাস – সদস্য
৮। তরিকুল হাসান – সদস্য
৯। অরুপ কুমার দাস – সদস্য
১০। স্বপন চন্দ্র রায় – সদস্য
১১। সুমাইয়া বিনতে শফিক – সদস্য
১২। শরিফ নুসরাত জাহান – সদস্য

মন্তব্য করুন