শিবরামপুর গ্রাম, নন্দলালপুর ইউনিয়ন, কুমারখালী, কুষ্টিয়া [ পেশা পরামর্শ সভা ]

শিবরামপুর গ্রাম, নন্দলালপুর ইউনিয়ন, কুমারখালী, কুষ্টিয়া [ পেশা পরামর্শ সভা ] : কুমারখালী- খোকশায় শুরুহল ভবিষ্যৎ পেশার উপযুক্ত কর্মী তৈরীর জন্য সচেতনাতা ও দিকনির্দেশনা মূলক পরামর্শ সভা। আজ বিকাল ৪ টায় কুমারখালী উপজেলার, নন্দলাল পুর ইউনিয়নের, শিবরামপুর গ্রামে উক্ত সভা অনুষ্ঠিত হয়।পেশা পরামর্শ সভা- শিবরামপুর গ্রাম, নন্দলালপুর ইউনিয়ন, কুমারখালী, কুষ্টিয়া। Career Counselling for Rural Youth - Shibrampur Villalge, Nandlalpur UP, Kumarkhali, Kushtia.

কুমারখালী -খোকশার তরুনদের যোগ্য পেশাজীবি হিসেবে গড়ে তুলতে এই বিশেষায়িত কর্মসূচি হাতে নিয়েছেন,তরুণ আওয়ামী লীগ নেতা, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক তথ্য প্রযুক্তিবিদ সুফি ফারুক ইবনে আবুবকর।

পেশা পরামর্শ সভায় তিনি তার বক্তব্যে ৯টি বিষয় সম্পর্কে দিক নির্দেশনা দিয়ে বলেন, এই বিষয়গুলো যদি শিক্ষার্থীরা তাদের শিক্ষা জীবনে সঠিক ভাবে অনুশীলন করতে পারে,তাদের জন্য সফলতার গ্যারান্টি রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের জন্য ডিজিটাল বাংলাদেশ বিনির্মান করেছেন। তার ভবিষ্যৎ অমিত সম্ভাবনাকে কাজে লাগাতে, আমাদের নিজেদের যোগ্য পেশাজীবি হিসেবে গড়ে তুলতে হবে।পেশা পরামর্শ সভা- শিবরামপুর গ্রাম, নন্দলালপুর ইউনিয়ন, কুমারখালী, কুষ্টিয়া। Career Counselling for Rural Youth - Shibrampur Villalge, Nandlalpur UP, Kumarkhali, Kushtia.

মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য পুত্র ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় কাজ করছেন ভবিষ্যৎ জ্ঞান ভিত্তিক অর্থনীতির বাংলাদেশ বিনির্মানের। যোগ্য পেশাজীবিরাই পারবে সেই বাংলাদেশে নিজেকে প্রস্ফুটিত করতে এবং বাংলাদেশের সীমানা ছাড়িয়ে বিশ্ব বাজারে অবদান রাখতে।

তিনি তার বক্তব্যে আরো বলেন, কুমারখালী- খোকশার শিক্ষার্থী ও বেকার যুবকদের জন্য সচেতনতা ও প্রশিক্ষনের কর্মসূচি ইতিপূর্বে নিয়েছেন ও ভবিষ্যৎএর পরিধি বাড়াবেন বলে জানান।

সুফি ফারুক বলেন, শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ ও সজীব ওয়াজেদ জয়ের পরিকল্পিত জ্ঞানভিত্তিক অর্থনীতিতে নিজেকে প্রতিষ্ঠিত করার উপযোগী করে আমাদের ছেলেমেয়েদের তৈরি করতেই এই উদ্যোগ। অামাদের বেকার তারুণ্য সঠিক দিক নির্দেশনা পেলে ভালো কিছু করতে পারে তার নজির বহুবার প্রমাণ হয়েছে। আমরা তাই এই শিক্ষিত তরুণ সমাজ কে দক্ষ জনশক্তি ও দেশের মূল্যবান সম্পদ হিসেবে গড়ে তুলতে একের পর এক ‘পেশা ও পরামর্শ সভা’ করে চলেছি।পেশা পরামর্শ সভা- শিবরামপুর গ্রাম, নন্দলালপুর ইউনিয়ন, কুমারখালী, কুষ্টিয়া। Career Counselling for Rural Youth - Shibrampur Villalge, Nandlalpur UP, Kumarkhali, Kushtia.

সভায় কুমারখালি জেএন মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক নাজির হোসেন এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নন্দলাল পুর মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ইবাদত আলী বিশ্বাস, শিলাইদহ ইউনিয়নের সমাজ সেবক গাজী ফারুক আহমেদ, ইউপি সদস্য রহিম উদ্দিন, কুমারখালী-খোকশা শিক্ষার্থী কল্যাণ পরিষদের সংগঠন রিজন আলী, নন্দলালপুর ইউনিয়ন শাখার সভাপতি জুয়েল রানা, সংগঠক জসিম উদ্দিন, জাকির হোসেন ও জনি ইসলাম। আগামীকাল কুমারখালী উজেলার চাঁদপুর ইউনিয়নের, চাঁদপুর গ্রামে পেশা পরামর্শসভা অনুষ্ঠিত হবে বলে আয়োজকদের পক্ষ থেকে জানান হয়েছে।

[ শিবরামপুর গ্রাম, নন্দলালপুর ইউনিয়ন, কুমারখালী, কুষ্টিয়া [ পেশা পরামর্শ সভা ] ]

আরও পড়ুন:

পেশা পরামর্শ সভা