কর্মসূচি – শেখ হাসিনা কমিউনিটি সেলাই কেন্দ্র [ Project – Sheikh Hasina Community Sewing Center ]

কর্মসূচি – শেখ হাসিনা কমিউনিটি সেলাই কেন্দ্র [ Project – Sheikh Hasina Community Sewing Center ] : আমাদের “পেশা পরামর্শ সভা”র “ফ্রি দর্জী প্রশিক্ষণ” এর আওতায় প্রশিক্ষিত মা-বোনদের কাজের সুবিধার জন্য তৈরি করা হয়েছে “শেখ হাসিনা, কমিউনিটি সেলাই কেন্দ্র ”। কুমারখালী-খোকসা উপজেলার প্রান্তিক গ্রামগুলোতে এসব কেন্দ্র গড়ে তোলা হয়েছে।

পেশা পরামর্শ সভার ফ্রি সেলাই প্রশিক্ষণ শেষে প্রতিটি ব্যাচের জন্য ১টি করে কমিউনিটি সেলাই কেন্দ্র স্থাপন করা হচ্ছে। একটি কেন্দ্রে ২ থেকে ৪ টি সেলাই মেশিন দেয়া হয়েছে। উক্ত কেন্দ্রে পেশা পরামর্শ সভার আওতায় প্রশিক্ষিত যেকোন মহিলা নিজেদের যেকোন সময় এসে মেশিনগুলো ব্যবহার করে তার প্রয়োজনীয় কাজগুলো বিনা পয়সায় করে যেতে পারেন। এসব কেন্দ্রে সেলাই-কর্ম করে অনেক মা-বোন ইতোমধ্যে নিজেদের মেশিন ক্রয় করে নিয়েছেন।

কর্মসূচি - শেখ হাসিনা কমিউনিটি সেলাই কেন্দ্র [ Project - Sheikh Hasina Community Sewing Center ] - দেশের স্বনামধন্য শিল্পীরা একটিপ শেখ হাসিনা সেলাই কেন্দ্র উদ্বোধন করছেন | Renowned artists of the country inaugurating of the Sheikh Hasina Sewing Centres.
দেশের স্বনামধন্য শিল্পীরা একটি শেখ হাসিনা সেলাই কেন্দ্র উদ্বোধন করছেন | Renowned artists of the country inaugurating of the Sheikh Hasina Sewing Centres.

কর্মসূচি – শেখ হাসিনা কমিউনিটি সেলাই কেন্দ্র [ Project – Sheikh Hasina Community Sewing Center ]

প্রতিষ্ঠাকালপ্রতিষ্ঠান সংখ্যাসুবিধাভোগীর সংখ্যাবর্তমান অবস্থা
২০১৮২১ টি১৪০০ জনচলমান
আর্থিযোগানসরকারি অনুদানঅন্য প্রাতিষ্ঠানিক সহযোগীতাপ্রতিষ্ঠা চলমান
নিজস্বনেয়া হয়নিমে মাসে রোটারি ক্লাব যুক্ত হয়েছে১৫ টি

 

 

Sheikh Hasina Community Tailoring Centre Koya Abashon Koya UP Kumarkhali Kushtia 3 কর্মসূচি - শেখ হাসিনা কমিউনিটি সেলাই কেন্দ্র [ Project - Sheikh Hasina Community Sewing Center ]
কুষ্টিয়া জেলার, কুমারখালী উপজেলার, কয়া ইউনিয়নের, আবাসনে, “শেখ হাসিনা, কমিউনিটি সেলাই কেন্দ্র” এর কার্যক্রম শুরু

 

 

আরও দেখুন:

Leave a Comment