ব্যতিক্রমী উদ্যোক্তাদের জন্য খবর – বণিক বার্তা উদ্যোক্তা সম্মাননা

প্রিয় সহকর্মী,

শুভেচ্ছা নিরন্তর

আপনি হয়ত ইতোমধ্যে জেনেছেন দৈনিক বণিক বার্তা তাদের বর্ষপূর্তিতে উপলক্ষে সারা দেশে থেকে সম্ভাবনাময় ও ব্যতিক্রমী ১০ জন উদ্যোক্তাকে সম্মাননা দেবে। সেই সাথে নির্বাচিত ওই ১০ জন উদ্যোক্তাকে দেশের স্বনামধন্য ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে পরিচয় ও মত বিনিময়ের সুযোগ করে দেয়া হবে। সম্ভাবনাময় ও ব্যতিক্রমী উদ্যোক্তাদের উৎসাহিত করার মাধ্যমে দেশে এধরনের উদ্যোগ বাড়ানোই এ কাজের মুল উদ্দেশ্য। প্রতি বছর এ কাজটি করে যাবার ইচ্ছে রয়েছে বণিক বার্তা কর্তৃপক্ষের।

উদ্যোক্তা বাছাইয়ে মূলত লক্ষ রাখা হবে – উদ্যোগের নতুনত্ব, স্থায়িত্ব ও ব্যবসার সম্ভাবনা, উদ্যোগটির অর্থনৈতিক ও সামাজিক প্রভাব এবং সাফল্যের সম্ভাবনার উপরে। উদ্যোক্তা বাছাইয়ে পার্টনার হিসেবে কাজ করছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, টিম এঞ্জিন ও বিজনেস ইনোভেশন এন্ড ইনকিউবেশন সেন্টার (বি আই আই সি) । এছাড়াও বাছাইয়ের বিভিন্ন পর্যায়ে বিষয়ভিত্তিক বিশেষজ্ঞগণ সম্পৃক্ত থাকবেন।

প্রতিটি পার্টনার ওয়েবসাইট এর আবেদন পত্র ডাউন-লোডের জন্য রাখা হয়েছে। আগ্রহী উদ্যোক্তা অথবা তাদের পক্ষ থেকে যে কেউ ওই ফরমটি পূরণ করে পাঠাতে পারে।

আপনার কাছে আমি যে কারণে এই ইমেইলটি লিখছি তা হল – পেশাদারি কারণে আপনার এধরণের সামাজিক উদ্যোগ ও উদ্যোক্তাদের সাথে কাজ করার সুযোগ হয়। আপনি নিশ্চয় তাদের সহযোগিতাও করতে চান। তাই আমার আবেদন থাকবে – এই খবরটি আপনার দেখা সম্ভাবনাময় ও ব্যতিক্রমী উদ্যোক্তাদের কাছে পৌঁছে দেবেন ও তাদের ফরম পূরণ করে পাঠাতে উৎসাহিত করবেন। হয়ত আপনার হাত ধরে একজন সত্যিকারের অন্যরকম উদ্যোক্তা জাতির সামনে উঠে আসবে, যিনি একসময় হয়ত আমাদের আইকন হতে পারেন।

নির্বাচিত ১০ জন ছাড়াও অন্যান্য আবেদনকারী অন্যান্য উদ্যোক্তাদের নিয়ে অদূর ভবিষ্যতে কাজ করার ইচ্ছে আছে আমাদের। তাই এই সম্ভাবনাটিকে কাজে লাগাতে আপনার উৎসাহ ও সহযোগিতা দরকার।

এই ইমেইলটি আপনার বিরক্তির কারণ হলে ক্ষমা প্রার্থনা করছি।

 

 

এডিট- এসএস

Read Previous

নতুন উদ্যোক্তাদের উপর নেতিবাচক সামাজিক চাপ (সিরিজ : উদ্যোক্তাদের বাংলাদেশ)

Read Next

কুষ্টিয়ার পর্যটন শিল্পকে এগিয়ে নিয়ে যেতে একটি আইডিয়া (খসড়া)