Breaking News :

রায়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পেশা পরামর্শ প্রস্তুতি সভা

আজ ২০ জুলাই, ২০১৭ কুষ্টিয়া জেলার খোকসা উপজেলার ওসমানপুর ইউনিয়নের রায়পুর গ্রামের রায়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে “পেশা পরামর্শ সভা”র প্রস্তুতি সভা।

কুমারখালী -খোকসার তরুণদের যোগ্য পেশাজীবী হিসেবে গড়ে তুলতে এই বিশেষায়িত কর্মসূচী হাতে নিয়েছেন তরুণ আওয়ামীলীগ নেতা, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক তথ্য প্রযুক্তিবিদ সুফি ফারুক ইবনে আবুবকর। এই কর্মসূচির আওতায় কুমারখালী-খোকসার তরুণ প্রজন্মকে শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ ও সজীব ওয়াজেদ জয় এর জ্ঞান ভিত্তিক অর্থনীতির জন্য যোগ্য পেশাজীবী হিসেবে প্রস্তুত করার কাজ করা হচ্ছে।

Career Counselling for Rural Youth | Khoksa | মফস্বলের তরুণদের পেশা পরামর্শ সভা | খোকসা

প্রতিটি ইউনিয়নের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও হাটে বাজারে প্রচারণা ও প্রস্তুতি সভার মাধ্যমে তরুণদের রেজিস্ট্রেশন করা হয়। অনলাইনেও রয়েছে রেজিস্ট্রেশনের সুযোগ। এরপর রেজিস্টার্ড ডাটাবেসের মধ্যে থেকে তরুণদের নিয়ে সবার জন্য প্রয়োজন এমন সব বিষয়ে সেমিনার ও নির্দিষ্ট স্কিল এসেসমেন্ট করা হয়। সেই এসেসমেন্ট এর উপরে ভিত্তি করে যার যেমন প্রশিক্ষণ দরকার তার জন্য সে ধরনের প্রশিক্ষণের আয়োজন করা হয়।

এরই ধারাবাহিকতায় আজ ওসমানপুর ইউনিয়নের রায়পুর গ্রামের রায়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হল “পেশা পরামর্শ সভা”র প্রস্তুতি সভা। সভাটি পরিচালন করেন স্থানীয় সংগঠক খায়রুল ইসলাম। সভাপতিত্ব করেন ২ নং ওসমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান বাবলু। উপস্থিত ছিলেন প্রভাষক তানভীর মেহেদি, প্রভাষক আব্দুস সালাম, ছাত্রনেতা রিজন আলী সহ এই কর্মসূচি সম্পৃক্ত নেতাকর্মীবৃন্দ ।

Read Previous

Closing ceremony of 11 day long “Jatra Festival 2017”, Kushtia

Read Next

শোমসপুর বাজারে পেশা পরামর্শ সভা-র প্রস্ততি সভা