Breaking News :

আমরাও চাই লেভেল প্লেয়িং ফিল্ড

বিএনপির দাবি ‘লেভেল প্লেয়িং ফিল্ড’। মনোনয়নপত্র কিনে ভোটে দাঁড়িয়ে যদি লেভেল প্লেয়িং ফিল্ড দাবি করা যায়।

আমরা সাধারণ ভোটাররাও কেন লেভেল প্লেয়িং ফিল্ড দাবি করতে পারবো না? আমরা সাধারণ জনগণ নগর পিতা নির্বাচন করবো। এ জন্য আমাদেরও তো লেভেল প্লেয়িং ফিল্ড দরকার। জামায়াত-বিএনপি জোট ফিরিয়ে দিক আমাদের সেই স্বজনদের যারা পেট্রলবোমায় প্রাণ হারিয়েছে। সুস্থ স্বাভাবিক জীবন ফিরিয়ে দিক যাদের তাঁর আগুনে ঝলসে দিয়েছে। তিন মাসের অবরোধে যাদের যা যা ক্ষতি করেছে তাঁদের তা তা ফিরিয়ে দিক।

বিএনপি’র আমলে মাগুরা এবং ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে কথা সবার মনে আছে কিভাবে বিএনপি ভোট চুরি করেছিল। ২০০৩ সালে যখন জামায়াত-বিএনপি জোট ক্ষমতায় রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে রাত ৮ টার পর্যন্ত আওয়ামী লীগ সমর্থিত ওয়ার্কার্স পার্টির প্রার্থী এগিয়ে ছিলেন বড় ব্যবধানে। কিন্তু এর পর আর কোনো আপডেট নির্বাচন কমিশন দ্বারা দেয়া হয়নি সংবাদ মাধ্যম কে। একেবারে শেষে ঘোষণা করা হয় যে, বিএনপির প্রার্থী জিতে গেছেন। আর আওয়ামী লীগের আমলে ১১টা সিটি কর্পোরেশনের মধ্যে ৯টাতে নির্বাচন হয়েছে। তাঁর মধ্যে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, কুমিল্লা এবং গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচিত মেয়র হলেন বিএনপির।


দেউলিয়া জামাত-বিএনপি জোটের রাজনৈতিক চরিত্র এমনি। লেভেল প্লেয়িং ফিল্ড নাই বলে জাতীয় নির্বচনে যায় না, আবার স্থানীয় সরকার নির্বচনে যায়। গত ৭টা সিটি নির্বাচনে দেখলাম, ভোটের আগে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ বলে চিল্লায় তার পরে জিতে গেলে সরকারের ‘সব ষড়যন্ত্র’ রুখে দিয়ে বলে বগল বাজায়। ‘সব ষড়যন্ত্র’ যখন রুখতেই পারে তাহলে কেন ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ বলে চিল্লেফাল্লে শব্দ দূষণ – দৃষ্টি দূষণ করা?


বিএনপি নেতৃবৃন্দের প্রতি পরামর্শ, ভোট আমাদের দেশে একটা উৎসব। অহেতুক এই উৎসবকে নষ্ট করে না।

জয় বাংলা! জয় বঙ্গবন্ধু!

 

 

 

এডিট- এসএস

Read Previous

আপনার মূল্যবান মতামত জানান ‘পেমেন্ট সিস্টেমস অ্যাক্ট’ সম্পর্কে

Read Next

বাংলাদেশর পথে হাঁটতে চায় আমেরিকা!