গোপনীয়তার নীতি

sufifaruq.com এর গোপনীয়তার নীতি

আমরা কারা

আমাদের ওয়েবসাইটের ঠিকানা: https://sufifaruq.com.

“মন্তব্য” বিষয়ক গোপনীয়তার নীতি:

সুফি ফারুক ইবনে আবুবকর এর সাইটের গোপনীয়তার নীতি
সুফি ফারুক ইবনে আবুবকর এর সাইটের গোপনীয়তার নীতি

যখন দর্শনার্থীরা সাইটে মন্তব্য করে, স্প্যাম সনাক্তকরণের জন্য আমরা সেই মন্তব্য এবং সংশ্লিষ্ট তথ্য সংগ্রহ করি, যার মধ্যে রয়েছে দর্শনার্থীর আইপি ঠিকানা, ব্রাউজার স্ট্রীং ইত্যাদি।

দর্শকের ইমেইল ঠিকানা থেকে তৈরি “বেনামী স্ট্রিং” (যাকে হ্যাশও বলে) Gravatar পরিষেবাকে দেয়া হতে পারে। কারণ পরীক্ষা করে দেখা দরকার হতে পারে আপনি তা ব্যবহার করছেন কিনা।. Gravatar পরিষেবা গোপনীয়তা নীতি পাওয়া যাবে এখানে  : https://automattic.com/privacy/. আপনার মন্তব্য অনুমোদনের পরে, আপনার প্রোফাইলের ছবি ও আপনার মন্তব্য জনসাধারণের জন্য দৃশ্যমান করা হবে।

“মিডিয়া ” বিষয়ক গোপনীয়তার নীতি:

আপনি যদি ওয়েবসাইটে ছবি আপলোড করেন, তাহলে আপনার উচিৎ হবে এম্বেডেড লোকেশন ডেটা (EXIF GPS) ছাড়া ছবি আপলোড করা। ওয়েবসাইটের ভিজিটর ওয়েবসাইটের ছবি থেকে যেকোনো লোকেশন ডেটা ডাউনলোড এবং এক্সট্রাক্ট করতে পারে।

“কুকিজ” বিষয়ক গোপনীয়তার নীতি:

আপনি যদি আমাদের সাইটে কোন মন্তব্য করেন, তাহলে আপনার ব্রাউজারে আমাদের সাইটের কুকিতে আপনার নাম, ইমেইল ঠিকানা এবং ওয়েবসাইট সংরক্ষণ হতে পারে। এগুলি আপনার সুবিধার জন্য সংরক্ষণ করা হয়, যাতে আপনি অন্য কোন মন্তব্য করার সময় আপনাকে আবার একই তথ্য পূরণ করতে না হয়। এই কুকিজ এক বছরের জন্য স্থায়ী হবে।

আপনি যদি আমাদের লগইন পৃষ্ঠায় যান, আমরা আপনার ব্রাউজার কুকিজ গ্রহণ করে কিনা তা নির্ধারণের জন্য একটি অস্থায়ী কুকি সেট করব। এই কুকিতে কোন ব্যক্তিগত তথ্য নেই এবং আপনি যখন আপনার ব্রাউজার বন্ধ করেন তখন তা বাতিল করা হয়।

যখন আপনি লগ ইন করবেন, আমরা আপনার লগইন তথ্য এবং আপনার স্ক্রিন ডিসপ্লে পছন্দগুলি সংরক্ষণ করার জন্য, বেশ কয়েকটি কুকি সেট আপ করতে পারি। আমাদের লগইন কুকিজ দুই দিনের জন্য স্থায়ী হয়। আমাদের স্ক্রিন অপশন কুকিজ এক বছরের জন্য স্থায়ী হয়। যদি আপনি “আমাকে মনে রাখবেন” নির্বাচন করেন, তাহলে আপনার লগইন দুই সপ্তাহ ধরে চলবে। আপনি যদি আপনার অ্যাকাউন্ট থেকে লগ আউট করেন, তবে লগইন কুকিজ সরিয়ে দেয়া হবে।

আপনি যদি একটি নিবন্ধ সম্পাদনা বা প্রকাশ করেন, তাহলে একটি অতিরিক্ত কুকি আপনার ব্রাউজারে সংরক্ষিত হবে। এই কুকিতে কোন ব্যক্তিগত তথ্য নেই এবং কেবলমাত্র আপনি যে নিবন্ধটি সম্পাদনা করেছেন তার পোস্ট আইডি নির্দেশ করে। সেই কুকির মেয়া হবে মাত্র ১ দিন।

অন্যান্য ওয়েবসাইট থেকে এম্বেডেড কন্টেন্ট:

এই সাইটের নিবন্ধগুলিতে এম্বেড [যুক্ত] করা সামগ্রী অন্তর্ভুক্ত থাকতে পারে (যেমন ভিডিও, চিত্র, নিবন্ধ ইত্যাদি)। অন্যান্য ওয়েবসাইট থেকে এম্বেড করা বিষয়বস্তু ঠিক তেমনিভাবে দেখানো হয়, যেভাবে ওই ওয়েবসাইটের ভিজিটরকে দেখানো হয়।

এই ওয়েবসাইটগুলি আপনার সম্পর্কে তথ্য সংগ্রহ করতে পারে, কুকি ব্যবহার করতে পারে, অতিরিক্ত তৃতীয় পক্ষের ট্র্যাকিং এম্বেড করতে পারে এবং সেই এমবেডেড বিষয়বস্তুর সাথে আপনার মিথস্ক্রিয়া পর্যবেক্ষণ করতে পারে, যদি আপনার অ্যাকাউন্ট থাকে এবং সেই ওয়েবসাইটে লগইন করা থাকে তাহলে এম্বেড করা সামগ্রীর সাথে আপনার মিথস্ক্রিয়া ট্র্যাক করতে পারে।

আমরা কার সাথে আপনার ডেটা শেয়ার করি:

আপনি যদি পাসওয়ার্ড রিসেট করার অনুরোধ করেন, আপনার আইপি ঠিকানা রিসেট ইমেইলে অন্তর্ভুক্ত করা হবে।

কতক্ষণ আমরা আপনার তথ্য সংরক্ষণ করি:

আপনি যদি কোন মন্তব্য করেন, মন্তব্য এবং তার মেটাডেটা অনির্দিষ্টকালের জন্য সংরক্ষিত থাকে। কারন যেকোনো ফলো-আপ মন্তব্যগুলিকে স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করতে এবং অনুমোদন করতে ওগুলো দরকার হয়।

আমাদের ওয়েবসাইটে যারা নিবন্ধন করেন, আমরা তাদের দেয়া ব্যক্তিগত তথ্য আমরা সংরক্ষণ করি। শুধুমাত্র রেজিস্ট্রেশনের সময় গ্রহণ করা নাম ছাড়া, সব ব্যবহারকারী যে কোন সময় তাদের ব্যক্তিগত তথ্য দেখতে, সম্পাদনা করতে বা মুছে ফেলতে পারে পারেন। ওয়েবসাইট প্রশাসকরা সেই তথ্য দেখতে বা সম্পাদনা করতে পারেন।

আপনার দেয়া তথ্যের উপরে আপনার কি কি অধিকার আছে:

যদি আপনার এই সাইটে একটি অ্যাকাউন্ট থাকে, অথবা আপনি মন্তব্য করে থাকেন, তাহলে যে তথ্যটুকু আপনি আমাদের দিয়েছেন, সেটুকু এক্সপোর্ট করা ফাইল হিসেবে পাওয়ার অনুরোধ করতে পারেন। আপনার সম্পর্কে যে কোনও ব্যক্তিগত তথ্য মুছে ফেলতে অনুরোধ করতে পারেন। তবে আমরা সেসব তথ্য মুছতে পারবো না যা আমরা প্রশাসনিক, আইনি বা নিরাপত্তার উদ্দেশ্যে রাখতে বাধ্য।

যেখানে আমরা আপনার তথ্য পাঠাই:

একটি স্বয়ংক্রিয় স্প্যাম সনাক্তকরণ পরিষেবাকে আমরা তথ্য দেই। তার মাধ্যমে দর্শনার্থীদের মন্তব্য চেক করা হয়।

[ সুফি ফারুক ইবনে আবুবকর এর সাইটের গোপনীয়তার নীতি শেষ হলো ]

গোপনীয়তার নীতি ইংরেজিতে পড়তে